শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৫ জন শিক্ষার্থীর মেডিকেলে চান্স

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৫ জন শিক্ষার্থীর মেডিকেলে চান্স

সত্যেন্দ্রনাথ রায় ঃ- নীলফামারীঃপ্রতিনিধি

রবিবার১২ ই মার্চ এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ পরেই জানাযায় এ বছরও নীলফামারী সৈয়দপুর বিজ্ঞান কলেজের ৩৫
জন শিক্ষার্থী বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে ভর্তির চান্স পেয়েছে। এ খবরে প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র,ছাত্রী, অভিভাবক সহ সারাদেশ জুরে ছড়িয়ে পরেছে প্রতিষ্ঠানের সাফল্যের উৎস । চান্স পাওয়ার মধ্যে রয়েছে ২০ জন ছেলে ও ১৫ জন মেয়ে।

এই প্রতিষ্ঠানটি থেকে প্রতি বছর বিপুল সংখ্যক ছাত্র ছাত্রী শুধু মেডিকেল নয় রুয়েট, কুয়েট,বুয়েট, চুয়েট ও বিশ্ববিদ্যালয় সহ কয়েক বছর ধরে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির চান্স পাচ্ছে। এ কারনে এই প্রতিষ্ঠানের শিক্ষক, ম্যানেজিং কমিটি অভিভাবক সহ ছাত্র ছাত্রীরা ভাষছে আনন্দের জোয়ারে।

রাজশাহী মেডিকেল কলেজে ৬ জন, ঢাকা মেডিকেলে ৪ জন, রংপুর মেডিকেলে ১০
জন,ময়মনসিংহ মেডিকেলে ৩ জন,মাগুরা
মেডিকেলে ১ জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেলে ২ জন,মুগধা মেডিকেলে কলেজে
১ জন,পটুয়াখালী মেডিকেলে ১ জন,বঙ্গ
বন্ধু মেডিকেলে ১ জন,চট্টগ্রাম মেডিকেলে ১ জন,পাবনা মেডিকেলে ১ জন,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ১ জন,খুলনা মেডিকেলে ১ জন,নেত্রকোনা মেডিকেলে ১ জন,নীলফামারী মেডিকেলে ১ জন ভর্তির সুযোগ পেয়েছেন।

এ বছর শুধু বিজ্ঞান বিভাগেই ২৫৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে তার মধ্যে ২২৬ জন কৃতিত্বের সহিত জিপিএ-৫ অর্জন করে। কয়েক বছরে প্রতিষ্ঠানটি থেকে ২০২২ সালে ৩৯ জন,২০২১ সালে ৪০ জন,২০১৯ সালে ৩৬ জন,২০১৮ সালে ৩৮ জন শিক্ষার্থী সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পান।

কথা হলে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধক্ষ্য গোলাম আহম্মেদ ফারুক এ সব বিষয়ে নিশ্চিত করেন।
এই গুনি ব্যক্তি আরো জানান, দেশের সর্ববৃহৎ
রেলওয়ে কারখানার সুবাদে গড়েওঠে টেকনিক্যাল স্কুল। এর মুল উদ্দেশ্য ছিল রেলওয়ের দক্ষতা সম্পন্ন কারিগরি শিক্ষার্থী গড়ে তোলা।১৯৬৪ সালে চারটি শিল্পাচলে
কারিগরি স্কুল গড়েওঠে। পরবর্তী সময়ে ১৯৭৭
সালে প্রতিষ্ঠানটি কলেজে উন্নীত হয়। যা এখন দিনাজপুর শিক্ষা বোর্ড এর অধীনে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের সুনাম ও শিক্ষার গুনগত মানকে ধরে রাখার চেষ্টা করছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com